| |
               

মূল পাতা জাতীয় অর্থনীতি বৃহস্পতিবার থেকে অর্ধেক আসন ফাঁকা রেখে চলবে ট্রেন


বৃহস্পতিবার থেকে অর্ধেক আসন ফাঁকা রেখে চলবে ট্রেন


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     30 March, 2021     11:52 AM    


আগামী ১ এপ্রিল, বৃহস্পতিবার থেকে সব ট্রেন অর্ধেক আসন ফাঁকা রেখে চলবে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে। অর্থাৎ এ সময় থেকে সব ট্রেনে যাত্রী পরিবহন করা হবে মোট আসনের ৫০ ভাগ।

মঙ্গলবার (৩০ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল পেজে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘করোনাভাইরাসের প্রকোপ আশঙ্কাজনকভাবে বাড়ায় যাত্রীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখন প্রতিটি ট্রেনের ৫০ ভাগ টিকিট বিক্রি করা হবে। যার ২৫ ভাগ কাউন্টারে এবং ২৫ ভাগ অনলাইনে বিক্রি করা হবে। আসনবিহীন কোনো টিকিট থাকবে না।’

এ কারণে অযথা কাউন্টারে ভিড় না করার জন্য বলা হয়েছে। এছাড়া, যাত্রীদেরকে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। মাস্ক ছাড়া কোনো যাত্রীকে স্টেশনে প্রবেশ বা ট্রেনে ভ্রমণ করতে দেওয়া হবে না বলেও জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে সূত্র।

প্রসঙ্গত, সম্প্রতি দেশে করোনার প্রকোপ দ্রুত গতিতে বাড়ছে। গতকাল সোমবার দেশে সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছেন  করোনা বাংলাদেশের আসার পর এ যাবৎকালের সর্বোচ্চ সংখ্যক। মারা গেছেন ৪৫ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৯৪৯ জনে।

একই সময়ে দেশে করোনা শনাক্ত হয়েছে সর্বোচ্চ রেকর্ড ৫ হাজার ১৮১ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৬ লাখ ৮৯৫ জনে।  এর আগে দেশে সর্বোচ্চ করোনা শনাক্ত হয় গত বছরের ২ জুলাই, ৪ হাজার ১৯ জনের শরীরে।
-জেড