| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত রাষ্ট্রদ্রোহিতা মামলা : আল্লামা মামুনুল হকের বিরুদ্ধে প্রতিবেদন ৩ মার্চ


রাষ্ট্রদ্রোহিতা মামলা : আল্লামা মামুনুল হকের বিরুদ্ধে প্রতিবেদন ৩ মার্চ


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     03 February, 2021     02:26 PM    


হেফাজত নেত ও বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার দুই মামলার প্রতিবেদন দাখিল পিছিয়ে আগামী ৩ মার্চ ধার্য করেছেন আদালত।

বুধবার (৩ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালত নতুন এই দিন ধার্য করেন। এদিন মামলার প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। তবে মামলার তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রতিবেদন দাখিল করতে পারিনি। এজন্য আদালত প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার্য করেন।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বাদী হয়ে মামুনুল হক, মোহাম্মদ জোনায়েদ ওরফে জুনায়েদ বাবুনগরী ও সৈয়দ ফয়জুল করিমকে আসামি করে তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার একটি মামলা করেন।

অন্যদিকে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী সভাপতি অ্যাডভোকেট আবদুল মালেক বাংলাদেশ খেলাফত মজলিসের নেতা মাওলানা মুহাম্মদ মামুনুল হককে আসামি করে আরেকটি মামলা করেন।

আল্লামা মামুনুল হক দেশের পরিচিত ও জনপ্রিয় ইসলামি বক্তা। তিনি বাংলা বোখারির প্রথম অনুবাদক ও দেশবরেণ্য আলেম মরহুম শাইখুল হাদীস আল্লামা আজিজুল হকের ছেলে। মাসিক রাহমানী পয়গাম নামে একটি মাসিক পত্রিকার সম্পাদক তিনি।
-জেড