| |
               

মূল পাতা জাতীয় রাজনীতি সীমান্ত হত্যার বৈধতা দিচ্ছে সরকার: রিজভী


সীমান্ত হত্যার বৈধতা দিচ্ছে সরকার: রিজভী


রহমত টোয়েন্টিফোর ডটকম     21 December, 2020     10:04 PM    


বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, নতজানু সরকার একতরফাভাবে সীমান্ত হত্যার কোনো ধরনের প্রতিবাদ না করে উল্টো ‘বৈধতা দিচ্ছে’ ।

তিনি বলেন, “গণবিরোধী সরকার ক্ষমতায় থাকলে যেমন গণতন্ত্র বিপন্ন হয়, তেমনই দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বও বিপন্ন হয়। নতজানু সরকার ক্ষমতায় থাকলে দেশের স্বাধীনতা থাকে না সার্বভৌমত্ব থাকে না। কিছুদিন পরপর বাংলাদেশ সীমান্তে আমাদের দেশের মানুষকে হত্যা করছে বিএসএফ, কিন্তু সরকার তার নতজানু নীতির কারণে একটা কড়া প্রতিবাদও করতে পারে না। এই হত্যাকে বৈধতা দিচ্ছেন সরকারের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন সাহেব।”

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সোমবার (২১ ডিসেম্বর) বাংলাদেশ সীমান্তে নিরীহ মানুষ হত্যার প্রতিবাদে বিএনপির পূর্বঘোষিত কালো পতাকা ও কালো ব্যাচ ধারণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব বলেন।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, “এমন একটি সরকারের অধীনে আমরা বসবাস করছি দেশের জনগণ বসবাস করছে, যে সরকার আসলে দেশের স্বাধীনতা এবং সার্বভৌমত্বকে বিক্রি করে দিয়েছে। বাংলাদেশের মানুষের মানসম্মান-সম্ভ্রম বলে আর কিছু নেই। এই দুর্যোগময় পরিস্থিতিতে আজকে আমাদের নিপতিত হতে হয়েছে। অর্থাৎ গত সাড়ে ১২ বছরে প্রায় পাঁচ শতাধিক মানুষকে হত্যা করা হয়েছে সীমান্তে।”