| |
               

মূল পাতা ইসলাম প্রশাসনের বাধায় কনফারেন্স পণ্ডে প্রতিবাদ


প্রশাসনের বাধায় কনফারেন্স পণ্ডে প্রতিবাদ


রহমতটোয়েন্টিফোর ডেস্ক     21 November, 2020     12:11 PM    


রাসূল মুহাম্মদ সা. এর অনুপম জীবনাদর্শ প্রচারের জন্য গঠিত 'রাহমাতুল্লিল আলামীন ফাউন্ডেশনের রহমাতুল্লিল আলামীন কনফারেন্স প্রশাসনের বাধায় পণ্ডে প্রতিবাদ জানিয়েছেন সংশ্লিষ্টরা। সরকারের এহেন কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তারা।

আয়োজকরা জানান, ইঞ্জিনিয়ার্স ইনস্টটিউশন এর পরিবর্তে বাইতুল মোকাররম উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেই ফিরে গেছেন তারা। ব্যাহত হয় জাতীয় প্রবন্ধ প্রতিযোগিতার পুরস্কার বিতরণসহ শিক্ষামূলক নানা আয়োজন। চট্টগ্রাম থেকে ঢাকায় এসেও কনফারেন্সে প্রধান অতিথি আল্লামা জুনায়েদ বাবুনগরী যোগ দিতে পারেননি অনুষ্ঠানে। আসতে পারেননি বিশেষ অতিথিবৃন্দ।

মুফতি সাখাওয়াত হুসাইন রাজীর সভাপতিত্বে এক সভায় বক্তব্য রাখেন, হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হক, মুফতি আমিনীর জামাতা মাওলানা জুবায়ের আহমাদ, ড. হাফেজ এবিএম হিজবুল্লাহ; হেফাজতে ইসলামের ত্রাণবিষয়ক সম্পাদক মুফতি গাজী ইয়াকুব, মুফতি জোনায়েদ কাসেমী; মুফতি লুৎফর রহমান ফরায়েজী; মুফতি শামসুদ্দোহা আশরাফী, মুফতি রাফি বিন মনির, মুফতি আহসান শরিফ, মুফতি রিজওয়ান রফিকী, মুফতি শফিক সাদী প্রমুখ।

মুফতি জাকারিয়া মাহমুদের সঞ্চালনায় বক্তারা  নবীজীবনের বিভিন্ন দিক তুলে ধরেন এবং সরকারের এহেন কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

মাওলানা মামুনুল হক বলেন, রাসূল সা. কাবা ঘর থেকে হযরত ইব্রাহিম আ.-এর মূর্তি ভেঙেছিলেন। আমাদের প্রধানমন্ত্রীর নিকট আবেদন, আপনিও রাসূলে কারিম সা.-এর অনুসরণ করবেন৷ তিনি বলেন, হেফাজতে ইসলাম ধর্মীয় সংগঠন৷ এদেশের আলেমদের মন-মানসিকতা ও চেতনার সংগঠন৷ সুতরাং এদের দ্বীনী প্রোগ্রামগুলোতে সরকার বাধা দিতে পারবেন না৷

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আপনার মন মর্জি মোতাবেক হেফাজত চলবে না৷  আমরা সতর্ক করতে চাই, সাম্প্রতিককালে সরকারের প্রতিটি ভূমিকা, আচরণ, পদক্ষেপ এদেশের মুসলিম জনতার বিপক্ষে দেখা গেছে৷ মুসলিমদের স্বপক্ষে আপনার মতামতের অনুপস্থিতি সকলের দৃষ্টিতেই পড়েছে৷

এর ধারাবাহিকতা যদি টিকে থাকে৷ আপনার নিকট থেকে যদি স্পষ্ট বক্তব্য না পাওয়া যায়৷ এবং মুসলমানদের কর্মসূচি, প্রোগ্রাম ও ঈমানী আন্দোলনে প্রশাসন বাধা দিতে থাকে, তবে এদেশের জনগণ আপনাকে সবদিক থেকে বয়কট করবে, জাতীয় নির্বাচনেও জনগণ বয়কট করবে৷ সর্বশেষ কথা, এদেশের ইসলাম বিদ্বেষী শক্তিকে রুখে দিন৷ নচেত এদের ঘাড় মটকে দেওয়া হবে৷

মুফতি সাখাওয়াত হুসাইন হুসাইন রাজী বলেন, আমাদের এই কনফারেন্স কোনও বিদ্বেষের কনফারেন্স ছিল না। রহমতের বার্তা পৌছে দেওয়াই ছিল আমাদের উদ্দেশ্য। এ সময় তিনি আরো বলেন, যে বা যারা বিরোধ উস্কে দিয়ে লড়াই এর পরিবেশ তৈরি করে দিচ্ছে, তাদের খুঁজে বের করতে হবে। আর না হয় আমাদের লড়াই হবে। এবং এই লড়াইয়ে যারাই প্রতিপক্ষ হবে তাদের সাথে লড়াই হবে। বাধা হবে যেখানে লড়াই হবে সেখানে।
-জেড